9.1 C
New York
Sunday, April 18, 2021

যে কারনে ৮০০ এতিম শিশুর দায়িত্ব নিলেন সিকান্দার রাজা

ক্রিকেটে এক সময়ের পরাশক্তি হলেও বর্তমানে জিম্বাবুয়ের অবস্থা অত্যন্ত নাজুক। ক্রিকেটারদের সামান্য বেতন দিতেও হিমশিম খায় দেশটির ক্রিকেট বোর্ড।

এই অবস্থার মাঝেও এতিম শিশুদের জন্য এগিয়ে এসেছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। নিয়মিত ৮০০ এতিম শিশুর খাবারের ব্যবস্থা করে যাচ্ছেন তিনি।

জিম্বাবুয়ের ক্রিকেটের অন্যতম তারকা ক্রিকেটার রাজা। ক্রিকেটার হওয়ার পাশাপাশি মানুষ হিসেবেও যে তিনি মহানুভব, সেটাই যেন এবার প্রমাণ করলেন এই অলরাউন্ডার।

সম্প্রতি জিম্বাবুয়ের সেন্টার ফর টোর ট্রান্সফরমেশন (সিটিটি) নামে একটি সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন রাজা। সেখানে প্রতিদিন প্রায় ছয়শ শিশুর জন্য বিশুদ্ধ পানির পাশাপাশি দুইবেলা খাবার সরবরাহ করে থাকে বেসরকারি সংস্থাটি।

এবার ৮০০ জন এতিম শিশুদের নিয়ে একটি প্রজেক্ট চালু করেছে সিটিটি। সেই প্রজেক্টের জন্য মুসলিম সম্প্রদায়ের কাছ থেকে অনুদান সংগ্রহ করছেন সিকান্দার রাজা। এই শিশুদের নিয়মিত খাবার সরবরাহ করা হবে, যার তদারকিও করবেন তিনি।

এতিম বাচ্চাদের সঙ্গে কাটানো কিছু সময়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছেন রাজা। সেখানে তিনি লেখেন, রাসুলুল্লাহ সা. বলেছেন, ‘হে আদম সন্তান তোমরা দানশীল হও, আমি তার প্রতিদান দেবো।’ অনুদান দিয়ে এগিয়ে আসার জন্য মুসলিম সম্প্রদায়কে ধন্যবাদ।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles