9.1 C
New York
Sunday, April 18, 2021

ঝগড়ায় কি আসলেই ভালোবাসা বাড়ে?

ঝগড়াঝাঁটি কার ভালো লাগে বলুন? ঝগড়া হলেই মনে হয় এই বুঝি সম্পর্কের ইতি। কিন্তু গবেষকরা বলছেন অন্যরকম কথা।

তাদের মতে, যেসব জুটির মাঝে বেশি ঝগড়া হয়, তারা একে অপরকে অনেক বেশি ভালোবাসেন। জরিপে দেখা গেছে ৪৪ শতাংশ দম্পতি বিশ্বাস করেন যে সপ্তাহে অন্তত একবার ঝগড়া হলে সম্পর্ক সুন্দর এবং দীর্ঘমেয়াদি হয়।

এমনকি যেসব জুটি নিয়মিত ত’র্কে জড়ান, তাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হওয়ার সম্ভাবনা বেশি থাকে। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝিগুলো দূর করে ভালোবাসা টিকিয়ে রাখেন তারা।

ঝগড়া পরিণত সম্পর্কের লক্ষণ: একটি সম্পর্কে তখনই ঝগড়া হয় যখন সেই সম্পর্কটা পরিণত হয়। প্রিয় মানুষটির উপর অধিকার জন্মালেই অ’ভিমান তৈরি হয়।

তবে সারাক্ষণ ঝগড়া করা মানেই সম্পর্ক সুখের হবে তা কিন্তু নয়। একে অপরকে আ’ক্রমণাত্মক কথা না বলে যুক্তিতর্কের মাধ্যমে ভুল বোঝাবুঝিগুলো দূর করে নিতে পারলে সম্পর্ক ভালো থাকে।

ঝগড়া মানে সম্পর্কে যত্নশীল: সঙ্গীর প্রতি ভালোবাসা থাকলে এবং সম্পর্কের প্রতি যত্নশীল হলে ঝগড়া হতেই পারে। যার প্রতি ভালোবাসা থাকে না, তার সঙ্গে অভিমানও হয়না।

হয়তো আপনার সঙ্গী আপনার মঙ্গলের জন্যই কোনো বিষয়ে ত’র্ক করছে। তাই বোঝার চেষ্টা করুন আপনার দিক থেকে কোনো ভুল আছে কিনা।

যোগাযোগ সহজ হয়: হুটহাট এক পশলা রাগারাগির পরে দেখবেন মনটা একেবারেই হালকা হয়ে গেছে। ঝগড়ায় দুজনের মানসিক যোগাযোগ বেড়ে যায়। অনেক চেপে রাখা অভিমান বের হয়ে পড়ে। ফলে দুজনের ভুল বোঝাবুঝি দূর হয়।

একঘেয়েমি কাটায়: সবসময়েই কি রোদ ভালো লাগে? মাঝে মাঝে মেঘলা আকাশ আর বৃষ্টিরও প্রয়োজন আছে। নাহলে ঝলমলে রোদেলা আকাশ দেখতেও একঘেয়ে লাগে। ঠিক তেমনই সম্পর্কের ক্ষেত্রেও মাঝে মাঝে ঝগড়া হলে একঘেয়ে’মি কাটে। ঝগড়া শেষে সম্পর্কটাকে আরও আপন আর মধুর মনে হয়। সূত্রঃ-ব্রাইট সাইড

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles