5.9 C
New York
Thursday, March 4, 2021

বিয়ের আগে যে ৬ খাবার খাওয়া নিষেধ

অনেকেই বিয়ের আগে বেশ স্বাস্থ্য সচেতন হয়ে উঠেন। আপনার বিয়ে কি খুব শিগগিরই হয়ে যাচ্ছে? এই সময় বাড়ছে টেনশন, স্ট্রেস, উত্তেজনা?

তাহলে টেনশন, স্ট্রেসের কথা মাথায় রেখে ৬ টি খাবার ডায়েট চার্টের বাইরে রাখুন। ডায়েটিশিয়ান এবং মনোবিদরাই এ পরামর্শ দিচ্ছেন। এখন এক নজরে দেখে নিন কোন কোন খাবার এড়িয়ে চলা উচিত-

ড্রাই ফ্রুট: ড্রাই ফ্রুট অত্যন্ত স্বাস্থ্যকর হলেও এর মধ্যে ফ্রুক্টোজ ও গ্লুকোজের পরিমাণ থাকে বেশি। তাই বিয়ের কয়েকদিন আগে থেকেই ড্রাই ফ্রুট এড়িয়ে চলুন। কারণ এতে ওজন বেড়ে যেতে পারে।

চুইংগাম: যত বেশি চুইংগাম খাবেন, তত বেশি শরীরে হাওয়া ঢুকে পেট ফাঁপবে। তাই বিয়ের এক সপ্তাহ আগে থেকে চুইংগাম খাওয়া একেবারেই বন্ধ করে দিন।

কফি: বিয়ের কয়েকদিন আগে থেকেই একেবারেই কফি নয়। কারণ এ সময় ঘুমের খুব প্রয়োজন। কফি খেলে ঘুমের ব্যাঘাত ঘটে। এর ফলে চেহারায় ক্লান্তির ছাপ পড়তে পারে। অ্যাসিডিটির সমস্যাও দেখা দিতে পারে।

অ্যা’লকোহল: ম”দ্যপানের জেরে হজমের গ’ণ্ডগোল হতে পারে। হ্যাঙ্গওভার থেকে মুড অফ হতে পারে। আর এটি শুধু এই সময়ের জন্যই নয়, এটি কখনই মোটেও ভাল ব্যাপার না। কারণ এতে স্ট্রে’স বাড়বে।

জাঙ্ক ফুড: পিত্জা, বার্গার, ফ্রেঞ্চ ফ্রাইজ এ সময় মুড ভাল করলেও হজমের স’মস্যা বাড়াবে। তাই এসব খাবার থেকে এ সময় দূরে থাকুন। কার্বনেটেড ড্রিঙ্ক: সফট ড্রিঙ্কের মধ্যে চিনির পরিমাণ বেশি। ফলে ওজন বেড়ে যায়। শুধু তাই নয়, স্বাস্থ্যেরও ক্ষ’তি হয়। তাই এটি থেকে দূরে থাকুন।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,573ভক্তমত
2,668অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles