9.1 C
New York
Sunday, April 18, 2021

কোমল হৃদয়ের থাকিস বাপ, এভাবেই আগলে রাখিস আমাকে: মেহের আফরোজ শাওন

মেহের আফরোজ শাওন। কদিন আগেই গিয়েছিলেন সমুদ্রের মাঝখানে একখণ্ড দ্বীপ সেন্ট মা’র্টিনে। এই দ্বীপেই রয়েছে প্রখ্যাত কথাসাহিত্যিক জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের স্বপ্নের বাস্তবতা ‘সমুদ্র বিলাস।’

এই দ্বীপকে লেখক হুমায়ূন আহমেদ দারুচিনি নাম দিয়েছেন। শুধু এই দ্বীপকে মাথায় রেখেই জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদ লিখেছেন দু দুটো উপন্যাস। একটি রূপালি দ্বীপ, অন্যটি দ্বারুচিনি দ্বীপ। যারা সেন্ট মা’র্টিন যান অন্তত এক নজর উঁকি দেওয়ার চেষ্টা করেন হুমায়ূন আহমেদের এই স্বপ্ন কুটিরে।

মেহের আফরোজ শাওন নিজের দুই পুত্র নিষাদ ও নিনিতকে নিয়ে সম্প্রতি ঘুরে এলেন সেই দারুচিনি দ্বীপে। বেশকিছু ছবি নিজের ফেসবুক হ্যান্ডেলে পোস্ট করেছেন শাওন।

গত ৭ ফেব্রুয়ারি নিষাদ হুমায়ূনের জন্মদিন ছিল। ফেসবুকে মা মেহের আফরোজ শাওন শুভাশীষ জানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন কয়েকটি। নবেশ জমাকালো, মা ও ছে’লের হৃদ্যতা ও আবেগ মিশ্রিত ছবিগুলো তোলা হয়েছিল দারুচিনি দ্বীপে।

মেহের আফরোজ শাওন নিষাদের জন্মদিনে সেই ছবিগুলোর সুন্দর একটা ক্যাপশন দিয়েছেন। আসলে আপাত দৃষ্টিতে সেটাকে ক্যাপশন বলা হলেও আদতে ছে’লের প্রতি মায়ের সবচেয়ে বড় অ’ভিব্যক্তি প্রকাশ পেয়েছে।

মেহের আফরোজ শাওন লিখেছেন, ‘পরম করুনাময় তোর স—ব সৎ ইচ্ছাগুলো পূরণ করুক। যেমন আছিস তেমনই কোমল হৃদয়ের থাকিস বাপ আর এভাবেই আগলে রাখিস আমাকে, আমাদেরকে। শুভ জন্ম’দিন ট্যানটা বাবাটা আমা’র…’ শাওন অবশ্য ছেলে নিষাদকে ট্যানটা বলেই ডাকেন।

আর ট্যানটাও কিন্তু কম মায়ের ন্যাওটা নয়। সুযোগ পেলেই মা মা, মাই যেন পুরো জগত তার। অবশ্য লোকে তো তাই বলে আসছে। বাবা-মাই সন্তানের সমস্ত জগত। মেহের আফরোজ শাওন ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের নক্ষত্রের রাত ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি অভিনয় জীবন শুরু করেন।

অ’ভিনয় জীবনে তিনি অনেক জনপ্রিয় নাট’ক ও চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত নাটক দর্শক মহলেও ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। কণ্ঠশিল্পী হিসেবেও তিনি বেশ সমাদৃত। ২০০৪ সালের ১২ ডিসেম্বর জনপ্রিয় লেখক হ‌ুমায়ূন আহমেদ ও মেহের আফরোজ শাওন বিবাহবন্ধনে আবদ্ধ হন।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles