9.1 C
New York
Sunday, April 18, 2021

বাংলাদেশের মাদরাসা শিক্ষাকে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করছে -শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, বাংলাদেশের মাদরাসা শিক্ষাকে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদরাসা তথা দ্বীনি শিক্ষাকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলেন।

সেই ধারাবাহিকতায় তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই শিক্ষার আধুনিকায়ন করা হচ্ছে। তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম জেলা ও মহানগর শাখার উদ্যোগে এক শিক্ষক সমাবেশ শনিবার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপমন্ত্রী বলেন, জমিয়াতুল মোদর্রেছীনের সাথে আমাদের প্রধানমন্ত্রীর আন্তরিক সম্পর্ক। আর এই কারণে পেশাজীবী এই সংগঠনের সব দাবি তিনি পূরণ করেছেন।

তার সরকারের সময়ে মাদরাসা শিক্ষার যে উন্নয়ন হয়েছে তা অতীতে কোন সরকারের সময়ে হয়নি। সকাল ১০টায় নগরীর ষোলশহর ২নং গেইটস্থ জুন-নুরাইন কনভেনশন হলে শুরু হয় বর্ণাঢ্য সমাবেশ। উপমন্ত্রী সমাবেশস্থলে এসে পৌঁছলে জমিয়াতুল মোদার্রেছীনের নেতারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীনের মহাসচিব অধ্যক্ষ আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের সাথে এই দেশের সর্বস্তরের আলেম-উলামা, পীর মাশায়েখরা আছেন। এ অরাজনৈতিক পেশাজীবী সংগঠন সবসময় সরকারের সাথে আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবি পূরণে সব সময় আন্তরিক। ইসলামি আরবি বিশ^বিদ্যালয়, মাদরাসা অধিদপ্তর প্রতিষ্ঠা, মাদরাসা শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনসহ সবকিছুই তিনি করে দিয়েছেন। তার সময়ে মাদরাসা শিক্ষার যে উন্নয়ন হয়েছে তা আর কোন সরকারের সময়ে হয়নি।সমাবেশে বক্তাগণ এদেশের মাদরাসা শিক্ষা এবং শিক্ষকদের অধিকার আদায়ে জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা এম এ মান্নান (রহ.) এর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

বর্তমান সভাপতি আলহাজ¦ এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে জমিয়াতুল মোদার্রেছীন যেকোন সময়ের চেয়ে শক্তিশালী উল্লেখ করে তারা বলেন, তার বলিষ্ট নেতৃত্বে এ সংগঠন আরও এগিয়ে যাবে। মাদরাসা শিক্ষকদের অধিকার আদায়ের পাশাপাশি একটি নৈতিক সমাজ গঠনেও জমিয়াতুল মোদার্রেছীন কাজ করে যাচ্ছে।

জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আল্লামা মোখতার আহমদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়াতুল মোদারর্ছীনের কেন্দ্রীয় সহ-সভাপতি জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসার প্রিন্সিপাল মুফতি সৈয়্যদ অছিয়র রহমান আলকাদেরী।

উদ্বোধনী বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন মহানগর সভাপতি প্রিন্সিপাল কাযী আবুল বয়ান হাশেমী। সমাবেশ সঞ্চালনা করেন মহানগীর সাধারণ সম্পাদক অধ্যক্ষ আল্লামা ইসমাইল নোমানী।

সমবেশে জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দসহ উপজেলা পর্যায়ের অর্ধশতাধিক নেতা বক্তব্য রাখেন। এই অঞ্চলের বিভিন্ন প্রান্ত থেকে মাদরাসা প্রধানরা ছাড়াও মাদসারা সর্বস্তরের শিক্ষকগণ সমাবেশে যোগ দেন। সমাবেশে প্রধান অতিথি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তার পিতা চট্টলবীর মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রতিশ্রুতি অনুযায়ী নগরীতে জমিয়াতুল মোদার্রেছীনের জন্য একটি অফিস নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles