9.1 C
New York
Sunday, April 18, 2021

বিয়ে করতে ৫৬৫ কিমি পাড়ি

ইনস্টাগ্রামে তাকে দেখে যে কেউ কোনও টিকটিক তারকা কিংবা বলিউড তারকা বলে ভুল করে বসতেই পারেন। কিন্তু এগুলির কোনওটিই নন তিনি। তিনি ভারতের বিহারের একজন আইপিএস অফিসার।

নাম নভজোৎ সিমি। ২০২০ সালে ওই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি। এর আগে পিসিএস (পাঞ্জাব সিভিল সার্ভিস) অফিসার হিসাবে কাছে যোগ দিয়েছিলেন তিনি। তিনি পাঞ্জাবেরই মেয়ে। সেখানে এক নিম্ন বর্ণের পরিবারে জন্ম তার।

বাবা ছিলেন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মকর্তা। মা সংসার সামলাতেন। নিম্ন বর্ণের হওয়ায় ছোটবেলায় প্রতিবেশী, বন্ধুদের কাছে অনেক কুক’থা শুনেছেন নভজোৎ। তাই ছোট থেকেই সরকারি উচ্চপদে চাকরি করার স্বপ্ন দেখতেন তিনি।

পাঞ্জাবের একটি বেসরকারি স্কুল থেকে পড়াশোনা করেন তিনি। তারপর লুধিয়ানার বাবা যশবন্ত সিংহ ডেন্টাল কলেজ থেকে স্নাতক হন। এরপর দাঁতের ডাক্তারি শুরু করেন। কিন্তু তার লক্ষ্য ছিল আইপিএস। ফলে চিকিৎসকের কাজ করতে করতেই ইউপিএসসি-র জন্য প্রস্তুতি নিতে শুরু করেছিলেন। নয়াদিল্লিতে টিউশনও নিতে শুরু করেন।

প্রথম চেষ্টাতেই আইপিএস হওয়া মুখের কথা নয়। ২০১৬ সালে তিনি প্রথমে পিসিএস (পাঞ্জাব সিভিল সার্ভিস) অফিসার হন। ডাক্তারি ছেড়ে প্রশাসনিক পদে যোগ দেন। তার পরের বছরই তিনি আইপিএস পরীক্ষায় উত্তীর্ণ হন। সারা দেশের মধ্যে ৭৩৪ র‌্যাঙ্ক করেন। এখন তিনি পটনায় কর্মরত।

নভজোৎ সম্প্রতি চর্চায় উঠে এসেছিলেন তার প্রেম এবং বিয়ের কারণে। তিনি ২০১৫ ব্যাচের আইএএস অফিসার তুষার সিঙ্গলার প্রেমে পড়েছিলেন। এই আইএএস অফিসার আবার পশ্চিমবঙ্গে কর্মরত। সম্প্রতি ভ্যালেন্টাইন ডে-র দিন ৫৬৫ কিমি পাড়ি দিয়ে পটনা থেকে তিনি উলুবে়ড়িয়ায় এসে হাজির হয়েছিলেন।

কাজের চাপে বহু দিন ধরেই তাদের ভালবাসার পরিণতিতে বা’ধা হয়ে দাঁড়াচ্ছিল। তাই নভজোৎ স্বয়ং প্রেমিক তুষারের অফিসে চলে আসেন বিয়ের জন্য। দু’জনে রেজিস্ট্রি করে বিয়েও সেরেছেন। তবে কাজের চাপে এখনও কোনও অনুষ্ঠান করতে পারেননি তারা। পশ্চিমবঙ্গে ভোটপর্ব শেষ হলে ধূমধাম করে বিয়ের অনুষ্ঠান করবেন দু’জনে। সূত্র: টিওআই

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles