9.1 C
New York
Sunday, April 18, 2021

দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম; এলাকায় আলোড়ন সৃষ্টি

দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম হয়েছে চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নে। গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ইউনিয়নের ২নং ওয়ার্ড গাজী বাড়িতে দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চাটির জন্ম হয়।

আলোড়ন সৃষ্টি করা এই ছাগলের বাচ্চাটির ৪টি চোখ, দুটি মুখ, দুটি মাথা, দুটি কান নিয়ে জন্ম নিয়েছে। ছাগলের বাচ্চাটি এক নজর দেখতে সকাল থেকে উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় করেন।

চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নে ২নং ওয়ার্ডে গাজী বাড়ির জাহানারা বেগম ৫ বছর ধরে দেশি জাতের একটি ছাগল লালন-পালন করেন। গত ২৩ ফেব্রুয়ারি বুধবার দুপুরে পালিত ছাগলটির দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চার জন্ম হয়েছে।

ছাগলের মালিক জাহানারা বেগম বলেন, পালিত দেশি জাতের ছাগলটি অস্থিরতা বোধ করার পর একটি বাচ্চার জন্ম দেয়। ছাগলের বাচ্চাটি শরীর ও পা স্বাভাবিক হলেও মাথাটি অস্বাভাবিক ছিল। বাচ্চাটির দুটি মাথা, চারটি পা, দুটি চোখ, দুটি মুখ এবং দুটি কান রয়েছে। ছাগল ও তার বাচ্চা এখন পর্যন্ত সুস্থ রয়েছে।

দুই মাথাযুক্ত বাচ্চাটিকে হাত দিয়ে ধরে খাওয়াতে হয়। একটি খেলে আরেকটির মুখে চলে যায়। জাহানারা বেগমের ছেলে মো. জাফর গাজী বলেন, দুই মাথাযুক্ত ছাগলের বাচ্চাটি একা খেতে পারে না।

তাই দুধ তুলে খাওয়াতে হয়। এমন বাচ্চা আগে কখনও দেখিনি। আল্লাহর কাছে প্রার্থনা বাচ্চাটি বেঁচে থাকুক। দুই মাথাওয়ালা ছাগলের বাচ্চাটি দেখতে শত শত লোক বাড়িতে আসে।

স্থানীয় মো. লুৎফর রহমান বলেন, ঘটনাটি এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করেছে। আল্লাহ ভালো জানেন কীভাবে এটির জন্ম হয়েছে। বাচ্চাটির দুটি মাথা হলেও দেখতে খুব সুন্দর। চাঁদপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. বখতিয়ার উদ্দিন বলেন, বিভিন্ন স্থান থেকে প্রায়ই খবর আসে দুই মাথাওয়ালা পশু জন্ম নিয়েছে। এটি আসলে জিনগত ক্রুটির কারণে হয়ে থাকে।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles