9.1 C
New York
Sunday, April 18, 2021

অন্ধ ভিক্ষুকের পাশে দাড়ালেন এএসআই জাহিদুল ইসলাম

পিরোজপুরের মঠবাড়িয়ায় অন্যের বাড়িতে আশ্রয় নেয়া বিধবা সামবরু (৭৫) নামে এক দৃষ্টিপ্রতিবন্ধী ভিক্ষুকের পাশে দাঁড়ালেন মঠবাড়িয়া থানার পুলিশ এএসআই জাহিদ।

সামবরু উপজেলার টিকিকাটা গ্রামের মৃত হামেজ উদ্দিনের স্ত্রী ছিলেন নিঃসন্তান। তিনি প্রায় গত ৬০ বছর ধরে ভিক্ষাবৃত্তি করে আসছেন। তার স্বামী হামেজ উদ্দিনও ভিক্ষাবৃত্তি করতেন বলে জানা গেছে।

এদিকে ওয়ারিশবিহীন সামবরু বেগমের দুরবস্থা দেখে সম্প্রতি উপজেলার গুলিশাখালী গ্রামের পারভীন বেগম (৪৫) নামে অপর এক ভিক্ষুক বিধবা নারী তার বাড়িতে আশ্রয় দেন।

সদ্য মঠবাড়িয়া থানায় যোগদান করা মানবিক পুলিশ এএসআই জাহিদের নজরে বিষয়টি আসলে বৃহস্পতিবার ওই পারভীন বেগমের বাড়িতে চাল, ডাল, কাপড়, জায়নামাজ, তজবিহ, জুতা, নগদ টাকাসহ নিত্যপ্রয়োজনীয় মালামাল নিয়ে হাজির হন। এএসআই জাহিদ ভিক্ষুক সামবরুর হাতে মালামাল তুলে দিলে সামবরু আনন্দে কান্নায় ভে’ঙে পড়েন।

এএসআই জাহিদ বলেন, তিনি মঠবাড়িয়া থানায় যতদিন চাকরি করবেন ততদিন প্রতি মাসে সরকারি রেশনের অর্ধেক-১৫ কেজি চাল, দুই কেজি ডাল, দুই লিটার তেল, দুই কেজি আটা দিয়ে সহযোগিতা করবেন। তিনি বদলি হয়ে গেলেও ভিক্ষুক সামবরুর সার্বিক খোঁজখবর রাখবেন। সুযোগ পেলেই সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ান তিনি।

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান জানান, এএসআই জাহিদ একজন মানবিক পুলিশ। তিনি আগের কর্মস্থল ভানুরীপাড়া থানা এলাকাতেও মানবিক কাজ করেছেন। সমাজের অসহায়দের পাশে দাঁড়াতে তিনি বিত্তবানদের আহবান জানান।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles