9.1 C
New York
Sunday, April 18, 2021

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ও মৃ’ত্যুর সর্বশেষ তথ্য

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ম’হামারি করোনা ভাইরাসে আবারো রেকর্ড সংখ্যক মানুষ আ’ক্রান্ত হয়েছেন। মৃ’ত্যুও অনেক বেড়েছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন দেশের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ ৬৩ জন।

এ নিয়ে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৪৪৭ জনে। এর আগে গতকাল মঙ্গলবার সর্বোচ্চ ৬৬ জনের মৃ’ত্যু হয়। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের ইতিহাসে সর্বোচ্চ ৭ হাজার ৬২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনে। ম’হামারি করোনা ভাইরাস নিয়ে বুধবার (৭ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৬৬৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে সর্বোচ্চ ৩৪ হাজার ৬৩০টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৮ লাখ ৮২ হাজার ৫৬৫টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২২ দশমিক ০২ শতাংশ।

মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ। এ ছাড়া এদিন সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ২৫৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬১ হাজার ৬৩৯ জন। এর আগে মঙ্গলবার (৬ এপ্রিল) দেশে আরও ৭ হাজার ২১৩ জনের দেহে করোনা ভাইরাসে শনাক্ত হয়। এ ছাড়া করোনা ভাইরাসে আ’ক্রান্তদের মধ্যে মা’রা যান আরও ৬৬ জন।

এদিকে করোনা ভাইরাসে আ’ক্রান্ত ও প্রাণহা’নির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৭৭৪ জন এবং মৃ’ত্যু হয়েছে ২৮ লাখ ৮৫ হাজার ৯১৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৭২ লাখ ৬০ হাজার ৯০ জন।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সং’ক্রমণ ও মৃ’ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সং’ক্রমিত হয়েছেন ৩ কোটি ১৫ লাখ ৬০ হাজার ৪৩৮ জন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৭০ হাজার ২৬০ জনের।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles