5 C
New York
Thursday, March 4, 2021

মায়ের সঙ্গে বাবার বিচ্ছে’দের পর মাকে ছেড়ে চলে যাওয়ার সময় দুই শিশুর কান্না

কুমিল্লার আদালতে মায়ের সঙ্গে বাবার বিচ্ছে’দের পর মাকে ছেড়ে চলে যাওয়ার সময় দুই শিশুর কান্না নিয়ে আলোচনা সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার বিকেলে আদালতের পূর্ব গেটের সড়কে এই দৃশ্য দেখা যায়। পরে আদালতের গেটে দায়িত্বে থাকা পুলিশ শিশুদের উদ্ধা’র করে আইনজীবীদের কাছে নিয়ে যায়।

পুলিশ ও আইনজীবীরা জানায়, জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা গ্রামের মনির হোসেনের সঙ্গে একই গ্রামের এক নারীর ১৪ বছর আগে বিয়ে হয়। তাদের আট বছরের একটি মেয়ে ও ছয় বছরের একটি ছেলে রয়েছে।

সম্প্রতি পারিবারিক কল’হে মনির হোসেন প্রবাস থেকে ওই নারীকে তা’লাক দেন। মঙ্গলবার রাতে কুমিল্লার না’রী ও শি’শু নি”র্যা”তন দ’মন ট্রাইব্যুনাল-২ নম্বর আদালতের স্পেশাল পিপি মিজানুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আদালতে মা’মলা দায়ের করেন ওই না’রী।

পরে আদালত তার কাবিনের টাকা পরিশোধ ও শি’শুদেরকে তাদের বাবার পরিবারের কাছে হস্তান্তরের নির্দেশ দেন। মঙ্গলবার আদালত গেটে শিশুদের দাদা ফরিদ মিয়া তাদের নিয়ে যেতে চাইলে শিশুরা কা’ন্নাকা’টি শুরু করে।

পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করেন। পরে কোর্ট পুলিশের পরিদর্শক সালাউদ্দিন আল-মাহমুদ পুনরায় তাদেরকে আমাদের নিকট নিয়ে আসেন। আমরা দুই পক্ষকে বুঝিয়ে বলি এবং শিশুদের আপাতত মায়ের নিকট হস্তান্তর করি।

ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা গ্রামের মেম্বার জাকির হোসেন বলেন, ’মি’থ্যা অ’পবাদ দিয়ে মেয়েটির সংসার ভে’ঙেছে তার স্বামী। মেয়েটির শ্বশুর ফরিদ মিয়ার পরিবারের লোকজনের বিরু’দ্ধে নানা অ’ভিযোগ রয়েছে। শিশুদেরকে তাদের মায়ের কাছে রাখা উচিত।’

এদিকে শিশুদের মা বলেন, ’বাবার বাড়ি থেকে পাঁচ লাখ টাকা এনে স্বামীর পরিবারকে দিয়েছি। মিথ্যা অ’ভিযোগে আমাকে ডি’ভোর্স দিয়েছে। আমি সন্তানদের নিজের কাছে রাখতে চাই।’

কুমিল্লা কোর্ট পুলিশের পরিদর্শক সালাউদ্দিন আল-মাহমুদ বলেন, শিশুর দাদা তাদের সিএনজি চালিত অটোরিকশা যোগে নেওয়ার সময় তারা কা’ন্না করছিলো। পরে আমরা তাদের উদ্ধা’র করে আদালতে নিয়ে যায়।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,573ভক্তমত
2,668অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles