9.1 C
New York
Sunday, April 18, 2021

৩০ টাকা বদলে দিল এই ভ্যানচালকের জীবন

ভ্যানচালকের জীবন বদলে দিল মাত্র ৩০ টাকা। ৩০ টাকার লটারির একটি টিকিটই বদলে দিয়েছে ভ্যানচালকের ভাগ্যের চাকা। ৫০ বছর বয়সী রমজান আলি নামে ভারতের পশ্চিমবঙ্গের সেই ভ্যানচালক এখন কোটিপতি।

নুন আনতে পান্তা ফুরানো সংসার এখন সচ্ছলতার মুখ দেখবে। জানা গেছে, অনেক বছর আগে আগ্রাসী গঙ্গার ভাঙনে ভিটেমাটি হারান রমজান। সংসার নিয়ে বাঁধের ধারে একটি ঝুপড়িতে বাস করছেন তিনি।

বর্তমানে স্থানীয় সড়কে ম্যাজিকভ্যান চালিয়ে পরিবারের খরচ সামলান রমজান আলি। এলাকার দু’র্বৃত্তরা রমজান আলির লটারির টিকিট কেড়ে নিতে পারে, এমন আশ’ঙ্কাও ছিল।

খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই তার বাড়িতে পুলিশ প্রহরার ব্যবস্থা করেন মানিকচক থানার ওসি কুণাল কান্তি দাস। এ ঘটনায় নূরপুর এলাকায় এখন শোরগোল পড়ে গেছে।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানায়, রমজান আলি ম্যাজিকভ্যানের চালক। তিনি পরিবার নিয়ে নূরপুর গ্রামের রাস্তার ধারে সরকারি খাসজমিতে এক চিলতে চাটাই, টালির ঘরে বসবাস করেন।

পরিবারে স্ত্রী, চার ছেলে ও দুই মেয়ে রয়েছে। রমজান আলি বলেন, বৃহস্পতিবার দুপুরে গাড়ি ভাড়ার সুবাদে দেড়শ’ টাকা বকশিস পেয়েছিলাম। সেখান থেকে ৩০ টাকা দিয়ে একটি লটারি টিকিট কেটেছিলাম।

বিকেলে সেই লটারি খেলা ছিল। তাতে আমার ভাগ্য বদলে দেবে ভাবতেই পারিনি। রমজান আলি বলেন, নূরপুর স্ট্যান্ডে টিকিট কেটে ছিলাম। সেখানকার দোকানদারই শোরগোল শুরু করে দেয় আমি এক কোটি টাকার প্রথম পুরস্কার পেয়েছি।

ভাগ্যের চাকার বদলে খুশি রমজান আলি। নিজের বাড়ি তৈরি করার পাশাপাশি এলাকায় একটি স্কুল তৈরির জন্য ১০ লাখ টাকা দান করবেন বলেও জানিয়েছেন তিনি।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,790ভক্তমত
2,739অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles