16.5 C
New York
Friday, May 7, 2021

মসজিদে ক্যালেন্ডার লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘ’র্ষে চারজন আহ’ত; ৫ জন কারাগারে

টাঙ্গাইলের গোপালপুরে আলম নগর বয়ড়া পাড়া মসজিদে ক্যালেন্ডার লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘ’র্ষে চারজন আহ’ত হয়েছে। এ ঘটনায় থানায় পা’ল্টাপাল্টি মা’মলা দায়ের করা হয়েছে।

পুলিশ উভয় পক্ষের পাঁচজনকে গ্রে’প্তার করেছে। শুক্রবার আদালতের মাধ্যমে আ’সামিদের কা’রাগারে পাঠানো হয়েছে। মা’মলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির সঙ্গে আলমনগর দক্ষিণপাড়া মসজিদ কমিটির দীর্ঘদিন ধরে বিরো’ধ চলছিল।

গত ১৩ এপ্রিল বিকেলে আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির লোকজন আলমনগর দক্ষিণপাড়া মসজিদ গিয়ে ইমামের নামাজের স্থানের পাশে একটি ক্যালেন্ডার টাঙান। মসজিদ কমিটির লোকজন বা’ধা দেওয়ার পরও তারা ক্যালেন্ডার টাঙিয়ে চলে যান।

পরে আলমনগর দক্ষিণপাড়া মসজিদ কমিটির লোকজন ক্যালেন্ডারটি মসজিদের বারান্দায় নিয়ে টাঙিয়ে রাখেন। পরদিন বুধবার বিকেলে আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটি লোকজন ক্যালেন্ডারটি বারান্দায় দেখে আলমনগর দক্ষিণপাড়া মসজিদে থাকা লোকজনদের গা’লিগালা’জ করতে থাকেন।

এ সময় আশরাফুল আলম ইয়াসিন নামে এক যুবক তাদের বা’ধা দিলে আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির লোকজন হা’তুরি, র’ড, বাঁ’শের লা’ঠি নিয়ে আশরাফুল আলম ইয়াসিনসহ মসজিদের মুসল্লিদের ওপর হা’মলা করেন। এতে আশরাফুল আলম ইয়াসিনসহ চারজন আহ’ত হন। স্থানীয়রা তাদের উ’দ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় আলমনগর দক্ষিণপাড়ার তোরাপ আলী বাদী হয়ে আলমনগর মধ্যপাড়ার হায়দার আলী (৪৫), হায়দার আলী ছেলে মো. জাহিদ (২১), নস্কর আলীর ছেলে সুমন মিয়া (২২), মোশারফ হোসেনের ছেলে আশরাফ আলী (২২), মোজাফফর আলী ছেলে মো. সাইফুল (২৬), হযরত আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৫) ও

আকবর, ঠান্ডুর ছেলে সোহাগ (২১), আবু সাইদ (৩৮), বাদশা (৪২), রশিদের ছেলে আমিনুলসহ (২৮) অজ্ঞাত আরও ১২-১৩ জনকে আ’সামি করে গতকাল বৃহস্পতিবার গোপালপুর থানায় মা’মলা দায়ের করেন। পরে আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির নিজাম বা’দি হয়ে আলমনগর দক্ষিণপাড়া মসজিদ কমিটির লোকজনকে আ’সামি করে অপর একটি মা’মলা দায়ের করেন।

আলমনগর দক্ষিণপাড়ার বাসিন্দারা জানান, হাফেজ আমানউল্লাহ উস্কানিতে দীর্ঘদিন ধরে আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির সঙ্গে বিরো’ধ চলে আসছে। উ’স্কানির কারণেই আলমনগর দক্ষিণপাড়া মসজিদ ও মাদ্রাসা থেকে ভাগ হয়ে যায় আলমনগর উত্তরপাড়া।

আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির সভাপতি শমসের আলী মাস্টার বলেন, ‘ক্যালেন্ডার ছে’ড়াকে সংঘ’র্ষ হয়েছে। দ্রুত সময়ের মধ্যে মি’মাংসার দা’বি জানাই।’

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন বলেন, ‘এ ঘটনাকে কেন্দ্র করে থানায় পা’ল্টাপাল্টি দুটি মা’মলা হয়েছে। মা’মলার পর আলমনগর উত্তরপাড়া মসজিদ কমিটির শামীম, আমানউল্লাহ ও আমিনুলকে গ্রে’প্তার করা হয়েছে। আরেকটি মা’মলায় আলমনগর দক্ষিণপাড়া মসজিদ কমিটির দুইজনকে গ্রে’প্তার করে আদালতের মাধ্যমে কা’রাগারে পাঠানো হয়েছে।’ সূত্র : আমাদের সময়

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,915ভক্তমত
2,754অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles