16.5 C
New York
Friday, May 7, 2021

অবিশ্বাস্য হলেও সত্যি, লিচু গাছে আম

ঠাকুরগাঁওয়ে আব্দুর রহমান নামে এক ব্যক্তির বসতভিটায় রোপনকৃত লিচু গাছে আম ধরেছে। এমন খবর জেনে স্থানীয়রা ছুটছেন তা এক নজর দেখতে।

প্রাকৃতিকভাবে লিচু ফলের সাথে আমের ফলন হওয়ায় সবাইকে অবাক করেছে। জেলা সদরের ছোট বালিয়া মুটকি বাজার কলোনীপাড়া আব্দুর রহমানের বসতভিটায় ৫ বছর আগে রোপনকৃত গাছে এমন দৃশ্য ফুটে উঠেছে।

স্থানীয়রা জানান, গাছের মালিক মুখে মুখে বিষয়টি সবাইকে বলতো কিন্তু সবাই মনে করতো হয়তো লিচু গাছে কলম করে আম গাছের চারা রোপন করেছে। কিন্তু তা নয়।

আব্দুর রহমানের কথা শুনে এলাকার দু-একজন ব্যক্তি তা দেখতে গিয়ে অবাক হন। সত্যিই লিচু গাছে লিচু ফলনের সাথে তরতাজা আম ঝুলছে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য শুরু হয়েছে। কিছুক্ষন পর পার ওই ব্যক্তির বাসায় লোকজন ভীর করছে তা দেখতে।

এ বিষয়ে গাছের মালিক আব্দুর রহমান জানান, ৫ বছর আগে বসত বাড়িতে লিচু গাছের চারাটি রোপন করি। পরিচর্চায় ৩ বছরের মাথায় ফল আসে। কিন্তু এবার লিচু গাছে আশানুরুপ মুকুল আসে। এরই মধ্যে মুকুল থেকে লিচু ফল বড় হতে থাকে। গাছ পরিচর্চা করতে গিয়ে চোখে পরে লিচু সাথেই এই ডালে একটি আমও হয়েছে।

পরে বিষয়টি আশপাশে লোকদের জানালে তা ছড়িয়ে পরে। এখন এলাকার সবাই তা দেখতে ভীর করছে। তবে পুরো গাছে একটি আমই ধরেছে। এর বেশি চোখে পরেনি। সূত্রঃ তৃতীয় মাত্রা

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,915ভক্তমত
2,754অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles