15.1 C
New York
Friday, May 7, 2021

করোনা নিয়ন্ত্রণে পশ্চিমবঙ্গের স্টেডিয়ামকেই কোভিড হাসপাতালে রূপান্তরিত

ম’হামারি করোনা ভাইরাস নিয়ন্ত্রণে পশ্চিমবঙ্গের কিশোর ভারতী স্টেডিয়ামকেই কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হলো। এতদিন কলকাতা পৌরসভার তত্ত্বাবধানে সেফ হোম হিসেবে ব্যবহার হচ্ছিল।

মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে যাদবপুর স্টেডিয়াম তথা কিশোর ভারতীয় স্টেডিয়ামকে অস্থায়ী কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে।

গতকাল শনিবার দুপুর দেড়টা নাগাদ আনুষ্ঠানিকভাবে কিশোর ভারতী স্টেডিয়ামে কোভিড হাসপাতালের উদ্বোধন করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

মেডিকা হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, আইটিসির সহযোগিতায় মাত্র ৭২ ঘণ্টার মধ্যে ২০০টি কোভিড বেডের ব্যবস্থা করা হয়েছে। অতিরিক্ত ৩০০ কোভিড বেডের সুবিধাও পাওয়া যাবে এই হাসপাতালে। এছাড়া জেনারেল ওয়ার্ডের পাশাপাশি করোনা সংক্রান্ত সকল সুবিধাদি থাকবে এ হাসপাতালে।

এই উদ্যোগে সব ধরনের সহায়তা করেছে আইটিসি লিমিটেড। এই খবর টুইট করে জানিয়েছে ওই বহুজাতিক সংস্থাটি। রাজ্যে করোনা ভাইরাসে আ’ক্রান্তের সংখ্যা প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শনিবার (১ মে) রাতে স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১২ জন।

এ নিয়ে টানা ৪ দিন ধরে আ’ক্রান্তের সংখ্যা ১৭ হাজার বা তার বেশি ছাড়িয়ে গেল। আর এদিন প্রথমবারের মতো একদিনে শতাধিক রোগীর মৃ’ত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে করোনা আ’ক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা করতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার।

হাসপাতালের বেড যাতে অপ্রতুল না হয়ে পড়ে, সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে। পাশাপাশি কোভিড রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেনের চাহিদা মেটাতে তৎপর হয়েছে রাজ্য সরকার। সূত্র : এনডিটিভি

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,915ভক্তমত
2,754অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles