16.5 C
New York
Friday, May 7, 2021

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা শনাক্ত ও মৃ’ত্যুর সর্বশেষ তথ্য

বিশ্বব্যাপী ম’হামারি আকার ধারন করা করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মা’রা গেছেন আরও ৬১ জন। দেশে এ নিয়ে করোনায় মোট মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭০৫ জনে।

একই সময়ে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৯১৪ জনের দেহে। এ নিয়ে বাংলাদেশে এখন পর্যন্ত মোট করোনা ভাইরাসে আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জনে।

ম’হামারি করোনা ভাইরাস নিয়ে মঙ্গলবার (৪ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সেখানে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৮৭০ জন।

এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৫ হাজার ৩২ জন। এর আগে সোমবার (৩ মে) দেশে করোনায় আ’ক্রান্ত হয়ে ৬৫ জন মা’রা যান, আর নতুন করে শনাক্ত হয় ১ হাজার ৭৩৯ জন।

করোনা ভাইরাসে আ’ক্রান্ত ও প্রাণহা’নির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৪ মে) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মা’রা গেছেন আরও ১০ হাজার ৪৭৮ জন এবং নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ৬৮৯ জনের শরীরে।

এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃ’ত্যু হয়েছে ৩২ লাখ ২৬ হাজার ৮৭৫ জনের এবং আ’ক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ২৪৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ১৫ লাখ ৭৩ হাজার ৮৫৮ জন।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সং’ক্রমণ ও মৃ’ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সং’ক্রমিত হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৩০ হাজার ৫৬১ জন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৫১৪ জনের।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,915ভক্তমত
2,754অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles