23 C
New York
Monday, July 26, 2021

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা শনাক্ত ও মৃ’ত্যুর সর্বশেষ তথ্য

বিশ্বব্যাপী ম’হামারি আকার ধারন করা করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মা’রা গেছেন আরও ৮৫ জন। এ নিয়ে বাংলাদেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৮৭ জনে।

এছাড়া একদিনে (গত ২৪ ঘণ্টা) বাংলাদেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ৫ হাজার ৭২৭ জন। এতে দেশে মোট করোনা ভাইরাসে আ’ক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।

বুধবার (২৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় ২৮ হাজার ২৫৬ জনের। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ২৭ শতাংশ।

এর আগে মঙ্গলবার (২২ জুন) দেশে করোনায় ৭৬ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া আরও ৪ হাজার ৮৪৬ জনের করোনা শনাক্তের কথাও জানানো হয়।

এদিকে, করোনা ভাইরাসে আ’ক্রান্ত ও প্রাণহা’নির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২৩ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মা’রা গেছেন আরও ৮ হাজার ২২৪ জন এবং আ’ক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ২১৪ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃ’ত্যু হলো ৩৮ লাখ ৯৭ হাজার ৩৯১ জনের এবং আ’ক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯৯ লাখ ১২ হাজার ৮৭৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৪৬ লাখ ৭০ হাজার ২৭২ জন।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সং’ক্রমণ ও মৃ’ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সং’ক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৩৪ হাজার ৮০৩ জন। মৃ’ত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৮৭৫ জনের।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,984ভক্তমত
2,870অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles