23 C
New York
Monday, July 26, 2021

যে ৬টি কারণে মেয়েরা ছেলেদের প্রোপোজ করতে চায় না

চোখের দেখায় ভালো লাগা, এরপর লক্ষণ দেখা যায় প্রেম-ভালোবাসার। আর এই প্রেম শুরু হয় ছেলেদের রোমান্টিক প্রোপজের মাধ্যমে।

কিন্তু মেয়েদের যদি কোন ছেলেকে ভালো লেগে থাকে তাহলে তারা কখনই ছেলেদের প্রোপজ করে না কিংবা দ্বিধাবোধ করে। নিশ্চই এর পিছনে কারণ রয়েছে। তবে এর ৬ কারণ উল্লেখ করা হলো-

ছেলেরা মাথায় উঠবে: মেয়েরা ভাবে ছেলেদেরকে যদি আগে প্রোপজ করা হয় তাহলে তারা মাথায় উঠবে। অতিরিক্ত মুড দেখাবে। বিভিন্ন শর্ত দেওয়ার চেষ্টা করবে, যে শর্তগুলো কোন কাজের নয়। এই ভেবে মেয়েরা আগে প্রোপজ দিতে চান না।

স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করার ভয়: আরেকটি ভাবনা যা মেয়েদের দ্বিতীয়বার ভাবতে বাধ্য করে তা হলো সম্পর্কে জড়ানোর পর তার নিজের স্বাধীনতার হস্তক্ষেপ করবে না তো। যত যাই বলুন না কেন, সম্পর্কে সব সময় ছেলেটিই ডমিনেট করতে চান। আর এই কথা ভেবে পিছিয়ে আসেন মেয়েরা।

যদি অতিরিক্ত উৎসাহী ভাবে: ছেলেরা প্রোপোজ করাটা বেশি স্বাভাবিক, কিন্তু মেয়েদের প্রোপোজ করটা স্বাভাবিক ব্যাপার নয়। তাই মেয়েরা ভাবে ‘আমি যে প্রপোজ করবো তাতে যদি সে ভাবে, আমি অনেক বেশি উৎসাহী, তাহলে তো সে আমাকে পছন্দ করবে না’।

সে যদি আমাকে পছন্দ না করে: ছেলেরা কোন কিছু না ভেবেই মেয়েদেরকে সরাসরি প্রোপোজ করে। কিন্তু মেয়েরা প্রোপজ করার ক্ষেত্রে তাদের অনেক কিছু ভাবতে হয়। যাকে প্রোপোজ করতে চায় সে যদি তাকে ভালো না বাসে তাহলে তো লজ্জাজনক বিষয়। এই বিষয় চিন্তা করে মেয়েরা ভালোবাসার কথা বলতে পারে না।

যদি তার প্রেমিকা থাকে: সবচাইতে ভয়ানক ব্যাপার হয় তখন যখন দুজন মেয়ে প্রতিদ্বন্দ্বী হয়। যদি প্রেমিকা থাকে এই চিন্তা মেয়েদের অনেক বেশি ভোগায়। কারণ এই কথাটি সবাই জেনে গেল তাকে অন্যের ঘর ভাঙতে যাওয়া মেয়ে হিসেবে পরিচিত হতে হবে, আর যদি ছেলেটির প্রেমিকার কানে যায় তাহলে তো কথাই নেই। এইসব চিন্তা করে মেয়েরা প্রোপোজ করে না।

যদি বেহায়া বলে! : মেয়েরা একটু লাজুক প্রকৃতির হোক এটা সকলেই চায়। আর সেই মেয়ে যদি নিজের লাজ ভেঙে মনের ভাব প্রকাশ করে কোনো ছেলেকে প্রোপোজ করছেন তা একটু অস্বাভাবিকই বটে। এ ক্ষেত্রে যদি ছেলেটি মেয়েকে বেহায়া বলে, সেটা মেয়েদের জন্য দুঃখজনক বিষয়।

Related Articles

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Stay Connected

21,984ভক্তমত
2,870অনুগামিবৃন্দঅনুসরণ করা
0গ্রাহকদেরসাবস্ক্রাইব

Latest Articles